একুশ শতক এর পরিক্ষামূলক সম্প্রচার চলছে। ফেসবুকে লাইক দিয়ে আমাদের সাথেই থাকুন।

মানিকগঞ্জ জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি পুনরায় নির্বাচিত হলেন এম আর লিটন

মানিকগঞ্জ জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি এম আর লিটন
মানিকগঞ্জ জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি এম আর লিটন

মানিকগঞ্জে ছাত্র ইউনিয়নের ২৩তম সম্মেলনে এম আর লিটনকে সভাপতি নির্বাচিত করা হয়ছে । ছাড়াও রাসেল আহম্মেদ সাধারণ সম্পাদক ও রাহুল সরকারকে সাংগঠনিক সম্পাদক করে ১৭ সদস্যের জেলা সংসদ কমিটি গঠন করা হয়।

দুইদিনব্যাপী সম্মেলনের দ্বিতীয় দিনে শুক্রবার (২৫ফেব্রুয়ারি) কাউন্সিল অধিবেশনে শেষে এই কমিটি ঘোষণা করে সংগঠনটি।

এতে এম আর লিটন ৩ বছর পর পুনরায় জেলা সংসদের সভাপতি নির্বাচিত হয়েছে। কমিটির অন্যরা হলেন-সহসভাপতি রুমা আক্তার, কায়সার আহম্মেদ; সহ-সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম, দপ্তর সম্পাদক সোহেল রানা, কোষাধ্যক্ষ সৈয়দা সাবরিনা সম্পা, সাংস্কৃতিক সম্পাদক অনামিকা আক্তার স্বর্ণা, স্কুল ছাত্র বিষয়ক সম্পাদক পারভেজ হোসেন।

সদস্যরা হলেন- আনোয়ার হোসেন দূর্জয়, শাহীনুর রহমান শাহীন, বিপ্লব চন্দ্র সরকার, মহিদুর রহমান ও অন্তর ইসলাম। এছাড়া কমিটিতে দুইটি সদস্য পদ শূন্য রাখা হয়েছে, যা পরবর্তীতে কর্মসূচির মধ্যদিয়ে কো-অপট করে নেওয়া হবে। নবনির্বাচিত কমিটিকে শপথ পড়ান সংগঠনের কেন্দ্রীয় সভাপতি ছাত্রনেতা ফয়েজ উল্লাহ।

এর আগে গত বৃহস্পতিবার (২৫ফেব্রুয়ারি) সকাল ১১টায় জেলা শহরের শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি ফলকের সামনে দুই দিনব্যাপী এই সম্মেলনের উদ্বোধন করেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) কেন্দ্রীয় সদস্য বীরমুক্তিযোদ্ধা আজহারুল ইসলাম।

সম্মেলন প্রস্তুতি কমিটির চেয়ারম্যান এম আর লিটনের সভাপতিত্বে ও আহ্বায়ক রাসেল আহম্মেদের সঞ্চালনা উদ্বোধনী সমাবেশে প্রধান অতিথি হিসেবে খেলাঘর আসরের কেন্দ্রীয় কমিটির সভাপতিমণ্ডলীর সদস্য জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ডা. লেলিন চৌধুরী।

এতে বক্তব্য দেন সিপিবি জেলা কমিটির সভাপতি অধ্যাপক আবুল ইসলাম সিকদার, বাংলাদেশ কলেজ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির (বাকবিশিস) কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আকমল হোসেন, ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় সংসদের সাংস্কৃতিক সম্পাদক আসমানি আশা, সংগঠনের জেলা কমিটির সাবেক সভাপতি মোসলেম উদ্দিন আহম্মেদসহ অন্যরা।

পরে বর্ণাঢ্য শোভাযাত্রা শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে সমাবেশ স্থলে শেষ হয়। সেখানে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ব্যান্ড দল ‘মনের মানুষ’ ও স্থানীয় শিল্পীদের পরিবেশনায় গণসংগীত ও নৃত্য উপভোগ করেন উপস্থিত শিক্ষার্থীরা।

প্রসঙ্গত, ২০১৬ সালে ১মে, ২১তম মানিকগঞ্জ জেলা সম্মেলনে ছাত্র ইউনিয়নের সভাপতির দায়িত্ব নেন এম.আর.লিটন । ২০১৮ সালে, ৩০জুন, দুই বছর পালন করে ২২তম জেলা সম্মেলনের মধ্যদিয়ে সভাপতির দায়িত্ব ছেড়ে দেন । ২২তম সম্মেলনের সভাপতির দায়িত্ব নেন আনোয়ার হোসেন দূর্জয় । সর্বশেষ ২৩তম জেলা সম্মেলনের কাউন্সিলে আবারও তিন বছর পর এম.আর.লিটন’কে সভাপতি পুনরায় নির্বচিত করা হয় । নির্বাচিত সভাপতি এম আর লিটন সাভার সরকারি কলেজে ‘ভূগোল ও পরিবেশ’ বিষয়ে এমএমসি শিক্ষার্থী। এছাড়া জেলার সামাজিক ও সাংস্কৃতিক আন্দোনের পরিচিত মুখ।

সর্বশেষ আপডেট: ৫ মার্চ ২০২১, ০১:৪৭
ডেস্ক রিপোর্ট

পাঠকের মন্তব্য

ফেসবুকে একুশ শতক

সর্বশেষ আপডেট

বিনোদন