about usআমাদের কথা

  • ২০ ফেব্রুয়ারী ২০১৭, ০২:০৮
  • ডেস্ক রিপোর্ট
  • ২১২১ বার পঠিত
  • মন্তব্য

আমাদের বর্তমান শতাব্দীকে বলা হয় একবিংশ শতাব্দী অর্থাৎ “একুশ শতক”। আমাদের বিশ্বাস এই শতক হবে বিশ্বের বুকে বাঙ্গালীর উত্থানের শতক, বাঙ্গালীর জেগে ওঠার শতক।

বাংলাদেশের মানুষ আত্নপ্রচেষ্টায়, নিরলস শ্রম আর অধ্যবসায় দিয়ে প্রতিনিয়ত সম্ভাবনা আর সম্মানের দিকে এগিয়ে যাচ্ছে। খেলা, গবেষনা আর উদ্ভাবনে বিশ্বের বিভিন্ন প্রান্তে, বিভিন্ন ক্ষেত্রে অঙ্কিত আর অলঙ্কৃত হচ্ছে বাংলাদেশীদের নাম।আমরা বিশ্বাস করি, এই শতাব্দী হবে আমাদের শতাব্দী, বাঙ্গালীর শতাব্দী।

একুশ শতক মানে কি?
২১ শতক গ্রেগোরিয়ান ক্যালেন্ডার অনুযায়ী, অ্যান্‌নো ডোমিনি যুগের বর্তমান শতাব্দী। এটি ১লা জানুয়ারী ২০০১ থেকে শুরু হয়েছে এবং ৩১ ডিসেম্বর ২১০০ এ সমাপ্ত হবে। এটি তৃতীয় সহস্রাব্দের প্রথম শতাব্দী। এটি ২০০০তম হিসেবে পরিচিত শতাব্দী থেকে স্বতন্ত্র যার শুরু হয়েছে ১লা জানুয়ারী ২০০০ হতে এবং সমাপ্ত হবে ৩১ ডিসেম্বর ২০৯৯ সালে।

আপনাদের শুভকামনা, সমালোচনা আর মতামত আমাদের পথচলাকে অনুপ্রাণিত করবে। আপনার মূল্যবান লেখাটি আমাদেরকে পাঠাতে পারেন।

লেখা পাঠানোর ঠিকানা: office@ekushshotok.com
ফেসবুকে আমাদের সাথে যুক্ত থাকতে ভিজিট করুন: http://fb.com/EkushShotok

Ekush Shotok is a Bengali News Portal for Breaking News, Analysis, Exclusive Interviews and Tech Reviews published from Dhaka - The capital of People’s Republic of Bangladesh.

What does “Ekush Shotok” Means?
Ekush Shotok is a Bengali Word means The Twenty First Century.

The 21st century is the current century of the Anno Domini era, in accordance with the Gregorian calendar. It began on January 1, 2001 and will end on December 31, 2100.[1][2] It is the first century of the 3rd millennium. It is distinct from the century known as the 2000s which began on January 1, 2000 and will end on December 31, 2099.

Visit our Facebook Page here: http://fb.com/EkushShotok
Our Twitter Profile: http://twitter.com/EkushShotok

সর্বশেষ আপডেট: ৬ মার্চ ২০১৮, ১৬:৫২

পাঠকের মন্তব্য

ফেসবুকে একুশ শতক

উপকূল

উপকূল’র আরো খবর

মুক্তমত