একুশ শতক এর পরিক্ষামূলক সম্প্রচার চলছে। ফেসবুকে লাইক দিয়ে আমাদের সাথেই থাকুন।

কলামিস্ট শ্যামল কুমার সরকার’কে হত্যার হুমকি

কলামিস্ট শ্যামল কুমার সরকার ও তাকে প্রেরিত চিঠি ।
কলামিস্ট শ্যামল কুমার সরকার ও তাকে প্রেরিত চিঠি ।

তৌহিদি জনতার পক্ষে ১০৭,থানা রোড, সাভারের জনৈক গাউছুল আযম প্রেরিত চিঠিতে কলামিস্ট ও অধ্যাপক শ্যামল কুমার সরকারকে হত্যার হুমকি প্রদান করা হয়েছে ।

গত ২৭ নভেম্বর বিকেল ৫ (পাঁচ) টায়, মানিকগঞ্জ শহরের গঙ্গাধরপট্টি এলাকায় অধ্যাপক শ্যামল কুমার সরকারের বাসভবনে প্রেরিত একটি চিঠিতে এক মাসের মধ্যে বিভিন্ন দৈনিকে লেখালেখি ও চ্যানেলে সাক্ষাৎকার প্রদান বন্ধ না করলে কলমের সাথে জীবনও থামিয়ে দিতে (হত্যার) হুমকি দেয়া হয়।

এমতাবস্থায় নিরাপত্তাহীনতার কারণে ২৮নভেম্বর, মানিকগঞ্জ সদর থানায় সাধারণ ডায়েরী করেছেন শ্যামল কুমার সরকার ।

মানিকগঞ্জ পৌরসভার গঙ্গাধরপট্টি এলাকার স্থায়ী বাসিন্দা শ্যামল কুমার সরকার, পিতা-ননী গোপাল সরকার । পেশাগতভাবে তিনি মানিকগঞ্জের হরিরামপুর উপজেলার ঝিটকা খাজা রহমত আলী কলেজের ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক ও বিভাগীয় প্রধান। এছাড়াও তিনি বিভিন্ন দৈনিকের কলাম লেখক ও বাংলাদেশ প্রগতি লেখক সংঘ, মানিকগঞ্জ জেলার সভাপতি।

অধ্যাপক শ্যামল কুমার সরকার বলেন, “২৭ নভেম্বর, বিকেল ৫ (পাঁচ) টায় আমার বাসার নীচতলার বারান্দায় একটি চিঠি পাই। তৌহিদি জনতার পক্ষে জনৈক গাউছুল আযম প্রেরিত চিঠিতে আমাকে হত্যার হুমকি প্রদান করা হয়েছে। তিনি আরও বলেন, বিভিন্ন বিষয়ে অনেক দিন ধরে পত্রিকায় লিখছি। লিখতে ভালোলাগে। কখনোই লেখার মাধ্যমে আমি কারো অনুভূতিকে আঘাত করিনা। আমার সাথে আপনার দর্শনের অমিল থাকাটা মোটেও অস্বাভাবিক নয়। তাই বলে আপনি আমাকে হত্যার হুমকি দেবেন ? আমার কি লেখার স্বাধীনতা নেই ? আমি কেমন দেশের নাগরিক? লেখকদের নিরাপত্তা কে দেবে ? কেন আমাকে লেখালেখি বন্ধ করতে হবে ?”

সর্বশেষ আপডেট: ২২ ডিসেম্বর ২০১৮, ১৯:০৭
এম আর লিটন
মানিকগঞ্জ প্রতিনিধি

পাঠকের মন্তব্য

ফেসবুকে একুশ শতক

সর্বশেষ আপডেট

বিনোদন