একুশ শতক এর পরিক্ষামূলক সম্প্রচার চলছে। ফেসবুকে লাইক দিয়ে আমাদের সাথেই থাকুন।

রাবির লোক প্রশাসন বিভাগের রজতজয়ন্তী উৎসব অনুষ্ঠিত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) লোক প্রশাসন বিভাগের রজতজয়ন্তী উৎসব অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে বিশ্ববিদ্যালয়ের কাজী নজরুল ইসলাম মিলনায়তনে বিভাগটির রজত জয়ন্তী উদ্যাপন ও এ্যালামনাই এ্যাসোসিয়েশন গঠন অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানের শুরুতে বিভাগের প্রয়াত শিক্ষক ও শিক্ষার্থীদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়। এরপর মিলনায়তনের সামনে বেলুন ও পায়রা উড়িয়ে অনুষ্ঠানের উদ্ধোধন করেন উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান। উদ্বোধনী অনুষ্ঠানের পর একটি শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি ক্যাম্পাসের প্রধান সড়ক প্রদক্ষিণ করে মিলনায়তনের সামনে এসে শেষ হয়।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, ‘একাডেমিক সার্টিফিকেট আমাদের বিদ্ধান করে ঠিকই কিন্তু শিক্ষিতি প্রমাণ করে না। আমাদের দরকার বিদ্ধানের সাথে সাথে শিক্ষিত হওয়া। আমরা আমাদের অর্জিত বিদ্যার মাধ্যমে যে জ্ঞান লাভ করলাম সেটা যেন আমাদের সত্যিকার অর্থে শিক্ষিত করে। একজন শিক্ষিত মানুষ পরিশীলিত, মার্জিত, বিনয়ী তার আচারণে, ব্যবহারের মধ্য দিয়ে তার সহকর্মী, বন্ধু-বান্ধব, পরিবারের সদস্য, উপরন্ত দেশবাসী উপকৃত হবে। পৃথিবীর যেখানেই যাক তার আচরণের মধ্য দিয়ে তাকেই প্রমাণ করতে হবে আসলেই সে শিক্ষিত।’

বিভাগের সভাপতি অধ্যাপক ড. পারভেজ আজহারুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া, বিভাগের অবসর প্রাপ্ত অধ্যাপক মো. শামসুর রহমান, অধ্যাপক ড.প্রণব কুমার পান্ডে, সহযোগী অধ্যাপক ড. মোসা. মর্জিনা বেগম প্রমূখ।

অনুষ্ঠানের দ্বিতীয় ভাগে স্মৃতিচারণ, এ্যালামনাই এ্যাসোসিয়েশন কমিটি গঠন ও বিকালে শেখ রাসেল চত্বরে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সর্বশেষ আপডেট: ৩০ মার্চ ২০১৯, ১৪:৪৯
উজ্জ্বল হোসেন
রাবি প্রতিনিধি

ফেসবুকে একুশ শতক

সর্বশেষ আপডেট

বিনোদন