একুশ শতক এর পরিক্ষামূলক সম্প্রচার চলছে। ফেসবুকে লাইক দিয়ে আমাদের সাথেই থাকুন।

রাবির ইতিহাস বিভাগের অ্যালামনাই সম্মিলন শুরু

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ইতিহাস অ্যালামনাই এসোসিয়েশনের নবম দ্বি-বার্ষিক সম্মিলন শুরু হয়েছে। শুক্রবার সকাল ৯:৩০ মিনিটে ড. মুহম্মদ শহীদুল্লাহ্ একাডেমিক ভবন চত্বরে বেলুন-ফেস্টুন উড়িয়ে সম্মিলনের উদ্বোধন করেন বিশিষ্ট কথাসাহিত্যিক প্রফেসর হাসান আজিজুল হক। এরপর অংশগ্রহণকারীদর এক বর্ণাঢ্য শোভাযাত্রা ক্যাম্পাস প্রদক্ষিণ করে।

 
পরে শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবনে এসোসিয়েশনের সভাপতি প্রফেসর আতফুল হাই শিবলীর সভাপতিত্বে সম্মিলন উদ্বোধনী অনুষ্ঠানে প্রফেসর মো. শফিউল আলম ও প্রফেসর মো. মাহবুবর রহমানকে ইতিহাস চর্চায় অবদানের জন্য আজীবন সম্মাননা প্রদান করা হয়। অনুষ্ঠানে প্রধান পৃষ্ঠপোষক হিসেবে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর এম আব্দুস সোবহান এবং পৃষ্ঠপোষক হিসেবে উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী মো. জাকারিয়া উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ২০১৬ ও ২০১৭ সালের ইতিহাস বিষয়ে বিএ (অনার্স) পরীক্ষায় প্রথম স্থান অধিকারী সৈয়দ নাইমুর রহমান সোহেল ও কে এম আব্দুল্লাহ আল-আমিন রাব্বিকে এ্যালামনাই এওয়ার্ড প্রদান করা হয়। এছাড়া পরীক্ষায় কৃতিত্বের জন্য ৩১ জন শিক্ষার্থীকে বিশেষ পুরস্কার ও এসোসিয়েশনের বিশিষ্ট সদস্য ওমর কবীর কুমার ২০১৭ সালের ইতিহাস বিষয়ে বিএ (অনার্স) পরীক্ষায় সর্বোচ্চ জিপিএপ্রাপ্ত শিক্ষার্থী মো. কবীর হাসানকে ব্যক্তিগতভাবে পুরস্কার প্রদান করেন। সেখানে অন্যদের মধ্যে এসোসিয়েশনের সাধারণ সম্পাদক প্রফেসর মর্ত্তুজা খালেদ স্বাগত বক্তৃতা ও প্রফেসর মো. আবুল কাশেম ধন্যবাদ জ্ঞাপন করেন।


ইতিহাস বিভাগের শিক্ষক ড. সাহিনা আক্তার সম্মিলন উদ্বোধনী অনুষ্ঠানটি সঞ্চালনা করেন। 
দুই দিনব্যাপী এই আয়োজনের কর্মসূচিতে আরো আছে কর্ম অধিবেশন, স্মৃতিচারণ, সাংস্কৃতিক অনুষ্ঠান, ইত্যাদি।

সর্বশেষ আপডেট: ২৯ মার্চ ২০১৯, ১৮:৪৮
উজ্জ্বল হোসেন
রাবি প্রতিনিধি

ফেসবুকে একুশ শতক

সর্বশেষ আপডেট

বিনোদন