একুশ শতক এর পরিক্ষামূলক সম্প্রচার চলছে। ফেসবুকে লাইক দিয়ে আমাদের সাথেই থাকুন।

মানিকগঞ্জে নুসরাতের হত্যাকারীদের ফাঁসির দাবি

ফেনী মাদ্রাসার ছাত্রী নুসরাত জাহান রাফির হত্যাকারীদের ফাঁসি দাবি এবং সারাদেশে বিভিন্ন স্থানে নারীর প্রতি সহিংসতা, যৌন নির্যাতন ও হত্যার প্রতিবাদে মানিকগঞ্জে মানববন্ধন করেছে বিভিন্ন সামাজিক সংগঠন । আজ বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টার, ভাষা শহীদ রফিক চত্ত্বরে জাতীয় মহিলা সংস্থা, বারসিক, জেলা নারী উন্নয়ন কমিটি, উদীচী, জাতীয় কন্যা শিশু এডভোকেসি ফোরামের আয়োজনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয় ।

মানিকগঞ্জ জেলা নারী উন্নয়ন কমিটির সভাপতি শামীমা আক্তার চায়নার সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি ( সিপিবি’র) কেন্দ্রীয় সদস্য এ্যাড. বীরমুক্তিযোদ্ধা আজাহারুল ইসলাম আরজু , জেলা একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি এ্যাড. দীপক ঘোষ, জেলা মহিলা সংস্থার চেয়ারম্যান লক্ষ্মী চ্যাটার্জী, শিক্ষক ও লেখক সাইফুউদ্দিন আহম্মেদ নান্নু, জেলা উদীচীর সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মামুন, জাতীয় কন্যা শিশু অ্যাডভোকেসি ফোরামের আঞ্চলিক সমন্বায়ক মুর্শীকুল ইসলাম শিমুল, বারসিকের জেলা সমন্বায়ক বিমল রায়, জেলা প্রথম আলো বন্ধু সভার সভাপতি আনোয়ার হোসেন প্রমূখ।

মানববন্ধন থেকে নুসরাতের খুনি অধ্যক্ষ সিরাজউদ্দৌলা ও তার সহযোগীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়। এছড়াও নারীর প্রতি সহিংসতা, যৌন নির্যারতন বন্ধে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান বক্তারা ।

এদিকে একই দাবিতে বৃহস্পতিবার দুপুরে শহরের শহীদ রফিক সড়কের মানিকগঞ্জ প্রেসক্লাব চত্বরে ঘন্টাব্যাপী এই মানববন্ধন কর্মসূচি পালিত হয়। এতে মানিকগঞ্জ ড্রামা সার্কেলসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন অংশ নেয়।

গত ৬ এপ্রিল (শনিবার) সকালে নুসরাত আলিম পরীক্ষা দিতে সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদরাসায় যান। এ সময় মাদরাসার এক ছাত্রী তার বান্ধবী নিশাতকে ছাদের ওপর কেউ মারধর করছে- এমন সংবাদ দিলে তিনি ওই বিল্ডিংয়ের চার তলায় যান। সেখানে মুখোশ পরা চার-পাঁচজন তাকে অধ্যক্ষ সিরাজ উদ দৌলার বিরুদ্ধে মামলা ও অভিযোগ তুলে নিতে চাপ দেয়। নুসরাত অস্বীকৃতি জানালে তারা তার গায়ে আগুন দিয়ে পালিয়ে যায়।

চারদিন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে বুধবার রাতে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে মারা যান নুসরাত জাহান রাফি।

সর্বশেষ আপডেট: ১১ এপ্রিল ২০১৯, ২৩:১১
এম আর লিটন
মানিকগঞ্জ প্রতিনিধি

ফেসবুকে একুশ শতক

সর্বশেষ আপডেট

বিনোদন