একুশ শতক এর পরিক্ষামূলক সম্প্রচার চলছে। ফেসবুকে লাইক দিয়ে আমাদের সাথেই থাকুন।

আলোর মশালের সভাপতি গিয়াসউদ্দিন, সাধারণ সম্পাদক সোহেল রানা

 আলোর মশালের সভাপতি গিয়াসউদ্দিন, সাধারণ সম্পাদক সোহেল রানা
আলোর মশালের সভাপতি গিয়াসউদ্দিন, সাধারণ সম্পাদক সোহেল রানা

নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন আলোর মশালের আগামী এক বছরের জন্য কার্যকরী কমিটি করা হয়েছে। সোমবার (২ আগস্ট) গিয়াসউদ্দিনকে সভাপতি, সোহেল রানাকে সাধারণ সম্পাদক ও রাজিব উদ্দিনকে সাংগঠনিক সম্পাদক করে এই কমিটি ঘোষণা করা হয়। ২৭ সদস্য বিশিষ্ট নতুন কমিটিতে স্থান পেয়েছে হাতিয়া ও হাতিয়ার বাইরের কলেজ, বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া তরুণেরা।

আলোর মশালের নতুন কমিটির অন্যান্যরা হলেন সিনিয়র সহ সভাপতি মাসুদ রানা রবিন, সহ সভাপতি লিচান হাওলাদার, নাহিদ সোহাগ। সহ-সাধারণ সম্পাদক হলেন আমির হোসেন (সৈকত), যুগ্ম সাধারণ সম্পাদক আরিয়ান ফরিদ, সহ সাংগঠনিক সম্পাদক রাকিব উদ্দিন (রুমিও), শরীফ উদ্দিন, দপ্তর সম্পাদক মো. বাকের উদ্দিন, প্রচার ও প্রকাশনা সম্পাদক ওয়ালি আহমেদ, সহ প্রচার ও প্রকাশনা সম্পাদক মাকছুদুর রহমান জনি, ক্রীড়া সম্পাদক রাকিব উদ্দিন, সহ ক্রীড়া সম্পাদক হুমায়ুন উদ্দিন, শিক্ষা ও গবেষণা বিষয়ক সম্পাদক আতিকুর রহমান (মনির), সাহিত্য বিষয়ক সম্পাদক আশিষ মজুমদার, বিজ্ঞান বিষয়ক সম্পাদক অর্নব দাস, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আবু নাইম মো. সাইফুল ইসলাম, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মামুন উদ্দিন, পরিবেশ বিষয়ক সম্পাদক আব্দুল আলিম, ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক আসিফ মিয়াজি, মহিলা বিষয়ক সম্পাদক পান্না বিনতে আবুল কালাম, সহ মহিলা বিষয়ক সম্পাদক তানজিনা তানজু ও নাহিদা নিশু। কার্য নির্বাহী সদস্য হয়েছেন মো. ছাইফুল ইসলাম ও মোহাম্মদ রায়হান।

এর আগে ২৬ জুলাই সংগঠনের সদস্যরা আগের কমিটির মেয়াদ উত্তীর্ণ হওয়ায় তা বিলুপ্ত ঘোষণা করে। নতুন কমিটি করার জন্য সোহেল রানাকে আহ্বায়ক, রাজিব উদ্দিনকে সদস্যসচিব ও আতিকুর রহমানকে সদস্য করে তিন সদস্যের একটি আহ্বায়ক কমিটি করা হয়। আহ্বায়ক কমিটি সদস্যদের মতামতের ভিত্তিতে পূর্ণাঙ্গ কমিটি গঠন করে।

প্রসঙ্গত, তরুণদের সংঘবদ্ধ প্রচেষ্টায়, একটি সুন্দর সমাজ বিনির্মাণের প্রত্যয়ে ২০১০ সালের ২১ জানুয়ারি আলোর মশাল পথচলা শুরু করে। যাত্রার শুরু থেকে সংগঠনটি মাদক বিরোধী প্রচারণা, বৃক্ষ রোপণ, অসহায়দের ত্রাণ বিতরণ, মেধাবীদের শিক্ষা উপকরণ বিতরণসহ নানা সামাজিক কার্যক্রম পরিচালনা করে আসছে। ইতিমধ্যে হাতিয়া উপজেলার এস সি এস উচ্চ বিদ্যালয়, সাগরিয়া বালিকা উচ্চ বিদ্যালয়, সোনাদিয়া আদর্শ উচ্চ বিদ্যালয়, এ বারি দাখিল মাদ্রাসাসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক ও শিক্ষার্থীদের সঙ্গে নিয়ে দিনব্যাপী বিভিন্ন সামাজিক সচেতনতা মূলক প্রোগ্রামের আয়োজন করেছে সংগঠনটি।

সর্বশেষ আপডেট: ২ আগস্ট ২০২১, ১৮:৩১
নিজস্ব প্রতিবেদক

পাঠকের মন্তব্য

ফেসবুকে একুশ শতক

সর্বশেষ আপডেট

বিনোদন