একুশ শতক এর পরিক্ষামূলক সম্প্রচার চলছে। ফেসবুকে লাইক দিয়ে আমাদের সাথেই থাকুন।

চর শামছুদ্দিন জাহেরিয়া ইসলামীয়া মাদ্রাসার বিদ্যুৎ সংযোগ ও নতুন ভবন উদ্বোধন

লক্ষ্মীপুরের কমলনগরের চর কালকিনি ইউনিয়নের চর শামছুদ্দিন জাহেরিয়া ইসলামীয়া মাদ্রাসায় বিপুল উৎসাহ উদ্দিপনা ও আনন্দের মধ্য দিয়ে বিদ্যুৎ সংযোগ স্থাপন ও নতুন ভবনের শুভ উদ্বোধন করা হয়েছে।

এ উপলক্ষ্যে ২৫ই মে রোজ বৃহংস্পতিবার মাদ্রাসা ক্যাম্পাসে কর্তৃপক্ষ আয়োজন করে এক উদ্বোধন অনুষ্ঠানের। দুপুরে অনুষ্ঠানের প্রধান অতিথি, লক্ষ্মীপুর-৪ (কমলনগর-রামগতি) আসনের সাংসদ আবদুল্লাহ আল মামুন মাদ্রাসায় বিদ্যুৎ সংযোগ স্থাপন ও নতুন নির্মিত ভবনের শুভ উদ্বোধন করেন। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, হাজিরহাট উপকূল ডিগ্রী কলেজের অধ্যক্ষ আবদুল মোতালেব, মাদ্রাসার সুপার মাওলানা আবু ছালেহ মোহাম্মদ নুর, অন্ধ হাফেজ মোঃ মুহিবুল্লাহ, লক্ষ্মীপুর পল্লী বিদ্যুৎ অফিসের ডি.জি.এম মোঃ এমরান গনি. ইউপি চেয়ারম্যান ফয়সল আহমেদ রতন. মোঃ ইউছুপ আলী মিয়া, চর কালকিনির সাবেক চেয়ারম্যান রফিকুল ইষলাম চৌধুরী, মতিরহাট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরুল আলম, উপজেলা যুবলীগের সভাপতি একেএম ফজলুল হক সবুজ, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মোছলেহ উদ্দিন আজাদ, সাধারণ সম্পাদক আহসান উল্লাহ হিরণ. জেলা পরিষদের সদস্য মোঃ গিয়াস উদ্দিন মোল্লা, ইউপি সদস্য মোঃ নুরুল ইসলাম পারভেজ ও মোঃ ইমন আলী, সাবেক ইউপি সদস্য ওমর ফারুক ও আনিছুর রহমান হৃদয়, যুব নেতা মাকছুদুর রহমান কিরণ ও মোঃ ইউছুপ আলী প্রমুখ এবং শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক, ম্যানেজিং কমিটির সদস্য, অভিভাবক ও বিভিন্ন শ্রেণির শিক্ষার্থীবৃন্দ।

অনুষ্ঠানের শুরুতে প্রধান অতিথিকে ফুল দিয়ে বরণ করে নেন মাদ্রাসার শিক্ষক ও স্থানীয় পর্যায়ের রাজনৈতিক নেতৃবৃন্দ। এসময় বক্তব্যে প্রধান অতিথি বলেন, “কমলনগরের উত্তরাঞ্চল একটি অনুন্নত এলাকা। এখানের মানুষের জীবন মান অঞ্চলের চেয়ে আলাদা। আমরা চেষ্টা করে আসছি বিদ্যুৎ সংযোগ ও শিক্ষাপ্রতিষ্ঠানে ভবন নির্মাণের মাধ্যমে এই পিছিয়ে পড়া জনপদকে কিভাবে এগিয়ে নেওয়া যায় তার প্রচেষ্টা চালানো হচ্ছে। এই অঞ্চলের রাস্তা-ঘাটগুলো বেশ খারাপ। আমি আপনাদের আশ্বাস দিচ্ছি ক্রমান্বয়ে রাস্তা-ঘাটের অবস্থার উন্নতি হবে”।

তিনি আরো বলেন, “চর শামছুদ্দিন জাহেরিয়া ইসলামীয়া মাদ্রাসার শুধু বিদ্যুৎ সংযোগ ও নতুন ভবন উদ্বোধন নয়, মাদ্রাসার সার্বিক উন্নয়নে আমাদের সজাগ দৃষ্টি থাকবে”।

যুবনেতা আনিছুর রহমান হৃদযের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যন্যের মধ্যে বক্তব্য দেন, ইউপি চেয়ারম্যান ফয়সল আহমেদ রতন, অধ্যক্ষ আবদুল মোতালেব, মাদ্রাসার সুপার আবু ছালেহ মোহাম্মদ নুর, পল্লী বিদ্যুতের লক্ষ্মীপুর শাখার ডি,জি,এম মোঃ এমরান গণি, অন্ধ হাফেজ মোঃ মুহিবুল্লাহ, উপজেলা যুবলীগ সভাপতি একেএম ফজলুল হক সবুজ।

বক্তারা তাদের বক্তব্যে বলেন, দেশ এখন উন্নয়নের মহাসড়কে এগিয়ে যাচ্ছে। বিদ্যুতের চাহিদা মেটাতে ইতিমধ্যে সরকার যে প্রকল্পগুলো হাতে নিয়েছে তা বাস্তবায়ন হলে দেশের বিদ্যুৎ সমস্যা আর থাকবেনা। বক্তারা আরো বলেন, আমরা উন্নয়ন নিয়ে স্বপ্ন দেখি আর আমাদের এই স্বপ্নকে বাস্তবায়ন করতে হলে আপনারা সহযোগিতা করতে হবে।

বিষয়গুলো নিয়ে সার্বিক আলাপকালে উপজেলা যুবলীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক, উন্নয়ন মনস্ক ব্যক্তিত্ব মোছলেহ উদ্দিন আজাদ বলেন, “কমলনগরের উত্তরাঞ্চলের উন্নয়নে জেলা পরিষদের চেয়ারম্যান মোঃ সামছুল ইসলাম ও  সাংসদ আবদুল্লাহ আল মামুন এর মাধ্যমে মতিরহাট সংলগ্ন মেঘনার ভাঙ্গন রোধে ব্লক বরাদ্ধ, মসজিদ, মাদ্রাসা-এতিমখানা ও রাস্তাঘাটের ব্যাপক উন্নয়ন ঘটাতে পেরেছি। এই অনগ্রসর জনপদকে এগিয়ে নিতে সার্বিক প্রচেষ্টা সব সময় অব্যাহত থাকবে”।

সর্বশেষ আপডেট: ২৭ মে ২০১৭, ০৯:১৫
জুনাইদ আল হাবিব
কমলনগর প্রতিনিধি

পাঠকের মন্তব্য

ফেসবুকে একুশ শতক

সর্বশেষ আপডেট

বিনোদন