একুশ শতক এর পরিক্ষামূলক সম্প্রচার চলছে। ফেসবুকে লাইক দিয়ে আমাদের সাথেই থাকুন।

হাতীবান্ধা বন্যায় ভেঙ্গে যাওয়া রেলপথটি স্বেচ্ছাশ্রমে মেরামত

লালমনিরহাট জেলার হাতীবান্ধা উপজেলায় বন্যায় ভেঙ্গে যাওয়া রেলপথটি স্বেচ্ছাশ্রমে মেরামতের কাজ শুরু হয়েছে। শনিবার সকাল ১০টা থেকে কাজ শুরু করে বন্যায় ক্ষতিগ্রস্ত স্থানীয় লোকজন। এ রিপোর্ট লেখা পর্যন্ত এখন স্বেচ্ছাশ্রমে মেরামতের কাজ চলছে।

শনিবার বিকেলে ঘটনাস্থলে সরেজমিনে গিয়ে দেখাযায় যে, সরকারী লোকজনের অপেক্ষা না করে বন্যায় ভেঙ্গে যাওয়া রেলপথটি স্বেচ্ছাশ্রমে মেরামত করছে স্থানীয় লোকজন। তাদের সাথে একটি মাদ্রাসার শিক্ষক ও শিক্ষার্থীরাও কাজ করছে। এ সময় ঘটনাস্থলে দেখা যায়, লালমনিরহাট জেলা আওয়ামীলীগের যুগ্ন সম্পাদক অধ্যক্ষ সরওয়ার হায়াত খান, টংভাঙ্গা ইউনিয়ন আওয়ামীলীগের আহবায়ক সেলিম হোসেনসহ আরও অনেকে। এ বিষয়ে টংভাঙ্গা ইউনিয়ন আওয়ামীলীগের আহবায়ক সেলিম হোসেন জানান, আমরা সকাল থেকে বন্যায় ভেঙ্গে যাওয়া রেলপথটি স্বেচ্ছাশ্রমে মেরামতের চেষ্ঠা করছি। স্থানীয় লোকজন যে ভাবে কাজ করছে আশা করছি অতি দ্রুত মেরামত কাজ শেষ হবে।

প্রসঙ্গত, গত ১৩ আগস্ট রবিবার ভেরে প্রবল বর্ষণ আর উজানের ঢলে লালমনিরহাটে ভয়াবহ বন্যা দেখা দেয়। এতে করে তিস্তা, ধরলা নদীর পাশাপাশি ছোট ছোট সানিয়াজান নদীর পানি বিপদসীমার ৬৫ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হয়। বন্যার কারণে জেলার হাতীবান্ধা হাসপাতালের পিছনে রেলপথ ভেঙ্গে যায়। বন্ধ হয়ে যায় বুড়িমারী স্থল বন্দরের সাথে সারা দেশের রেল যোগাযোগ। ওই রেলপথ ভেঙ্গে যাওয়ায় ভাটিতে হাজার হাজার পরিবার পানি বন্দি হয়ে পড়ে। নষ্ট হয়ে যায় হাজার হাজার একর জমির রোপা আমন ক্ষেত। ভেসে গেছে শত শত পুকুরের মাছ। তাই ক্ষতিগ্রস্থরা সরকারী লোকজনের অপেক্ষা না করে বন্যায় ভেঙ্গে যাওয়া রেলপথটি স্বেচ্ছাশ্রমে মেরামত শুরু করেছে।

সর্বশেষ আপডেট: ১৯ আগস্ট ২০১৭, ১৯:০৯
মাহমুদ হাসান
লালমনিরহাট প্রতিনিধি

পাঠকের মন্তব্য

ফেসবুকে একুশ শতক

সর্বশেষ আপডেট

বিনোদন