একুশ শতক এর পরিক্ষামূলক সম্প্রচার চলছে। ফেসবুকে লাইক দিয়ে আমাদের সাথেই থাকুন।

আফগানিস্তানে কোচিং সেন্টারে আত্মঘাতী হামলা, নিহত ৪৮

আফগানিস্তানের রাজধানী কাবুলে একটি কোচিং সেন্টারে আত্মঘাতী বোমা হামলায় ৪৮ জন নিহত এবং আরো ৬৭ জন আহত হয়েছে। স্বাস্থ্য মন্ত্রণালয় একথা জানিয়েছে।
পুলিশ জানায়, কাবুলের উপকণ্ঠে শিয়া অধ্যুষিত এলাকায় ওই কোচিং সেন্টারটিতে বুধবার নিয়মিত ক্লাস চলছিল। ওই সময়ে এক আত্মঘাতী বোমা হামলাকারী হেঁটে সেখানে প্রবেশ করে এবং শরীরে বাঁধা বিস্ফোরক বেল্টের বিস্ফোরণ ঘটায়।

নিহতদের মধে বেশিরভাগই তরুণ। তারা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় অংশ নেওয়ার প্রস্তুতি নিতে ওই কোচিং সেন্টারে ক্লাস করছিল।

কাবুলে একটি কারাগারে তালেবান বন্দিদের দুর্দশার অভিযোগ এনে এ হামলার মাত্র কয়েক ঘণ্টা আগে তালেবানের পক্ষ থেকে দাতব্য সংস্থা রেডক্রসের কর্মীদের আর নিরাপদে দেশটিতে চলাচলের অনুমতি না দেওয়ার হুমকি দেওয়া হয়।

যদিও তালেবান জঙ্গিরা কোচিং সেন্টারে হামলার দায় অস্বীকার করেছে।

ওদিকে, বুধবার ভোরে উত্তরের প্রদেশ বাঘলানে একটি সেনাপোস্টে জঙ্গি হামলায় ৯ পুলিশ ও ৩৫ সেনা নিহত হয়েছে বলে জানিয়েছেন স্থানীয় এক কর্মকর্তা।

যুদ্ধবিধ্বস্ত আফগানিস্তানে সম্প্রতি জঙ্গি হামলা অনেক বেড়ে গেছে। কয়েকদিন আগে তালেবান যোদ্ধারা পূর্বের নগরী গাজনিতে হামলা চালিয়ে এর একাংশ দখল করে নেয়। সেখানে সেনাবাহিনীর সঙ্গে তাদের লড়াই চলছে।

যুদ্ধে আফগান নিরাপত্তা বাহিনীর শতাধিক সেনা নিহত হওয়ার খবর পাওয়া গেছে। সেখানে অনেক বেসরকারি লোকজনকেও হত্যা করা হয়েছে।

সর্বশেষ আপডেট: ১৬ আগস্ট ২০১৮, ০৯:১৭
অনলাইন ডেস্ক

পাঠকের মন্তব্য

ফেসবুকে একুশ শতক

সর্বশেষ আপডেট

বিনোদন